নাটকপাড়ায় ভোটের হাওয়া, মাঠে অভিনয়শিল্পীরা

শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০১৭ | ১২:০০ পূর্বাহ্ণ | 326 বার

Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page
নাটকপাড়ায় ভোটের হাওয়া, মাঠে অভিনয়শিল্পীরা

গত বছরের জুলাই মাসেই হয়ে গেল ‘ডিরেক্টরস গিল্ড’। সেই নির্বাচনের রেশ কাটতে না কাটতে নতুন করে নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে। তবে এবার নির্মাতারা নন মাঠে নেমেছেন অভিনয়শিল্পীরা।

‘অভিনয় শিল্পী সংঘ’ নামে পুরনো একটি সংগঠন নতুন করে চাঙ্গা হচ্ছে। এই সংগঠনকে ঘিরেই বিভিন্ন পদে দাঁড়িয়েছেন টিভি নাটকের অভিনয়শিল্পীরা। আগামী ১০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ভোট।

পদধারী নাট্যশিল্পীরা গণসংযোগ এলাকা হিসেবে বেছে নিয়েছেন বাংলাদেশ শিল্পকলা একাডেমি। সেখানকার ঢেউ এসে লাগছে মগবাজার মুক্তিযোদ্ধা গলিতেও। সন্ধ্যার পর এখানে বসছে অভিনয়শিল্পীদের আনন্দ-আড্ডা।

জানা যায়, ক’ মাস আগে নির্বাচনের তারিখ ঘোষণা করা হয় এই সংঘের। গত বছরের শেষ দিকে একটি সাধারণ সভার মাধ্যমে নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদকে আহ্বায়ক করে ৯ সদস্যবিশিষ্ট নতুন একটি কমিটি গঠন করা হয়। সভায় সর্বসম্মতিক্রমে ২০১৭ সালের ১৪ জানুয়ারি সংগঠনের নতুন কমিটির নির্বাচনের দিন ধার্য করা হয়।

এদিকে অভিনয়শিল্পী সংঘের সংঘের এবারের নির্বাচনে সভাপতি পদে দাঁড়িয়েছেন চারজন প্রার্থী। তারা হলেন- শহীদুজ্জামান সেলিম, শহিদুল আলম সাচ্চু, ডি এ তায়েব ও গোলাম মোস্তফা। এছাড়া বিভিন্ন পদের জন্য লড়াই করছেন আরও ৪৬ অভিনয়শিল্পী।

এর মধ্যে উল্লেখযোগ্য প্রার্থীরা হলেন- আজাদ আবুল কালাম, তারিন, তানভিন সুইটি, ইকবাল বাবু, জাহিদ হোসেন শোভন, রফিকুল্লাহ সেলিম, শামস্ সুমন, আহসান হাবীব নাসিম, বন্যা মির্জা, আনিসুর রহমান মিলন, তানিয়া আহমেদ, মীর সাব্বির, শাহরিয়ার নাজিম জয়, হিল্লোল, রওনক হাসান, নওশীন, জাকীয়া বারী মম, সিদ্দিকুর রহমান প্রমুখ। অর্থ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন তানিয়া আহমেদ। তার কোনো প্রতিদ্বন্দ্বী নেই।

২০১১-২০১৭ | টক্কিজবিডি ডটকম'র কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Design by: Web Q BD | Development by: webnewsdesign.com

error: Content is protected !!