এবার বায়োপিকে অমিতাভ

বৃহস্পতিবার, ৩১ আগস্ট ২০১৭ | ২:০০ পূর্বাহ্ণ | 892 বার

Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page
এবার বায়োপিকে অমিতাভ

বিগ বি’কে মাথায় রেখেই পুরো স্ক্রিপ্টটা তৈরি করেছিলেন পরিচালক। অকপটে স্বীকারও করেন যে অমিতাভ বচ্চনের বিরাট ফ্যান তিনি!

‘সরকার’ সুভাষ নাগরের পর এবার মাটির কাছাকাছি এক চরিত্রে অমিতাভ বচ্চন। আর তাঁর পরিচালক, ‘সাইরাত’ খ্যাত নাগরাজ মঞ্জুলে।

নাগপুরের স্বেচ্ছাসেবী সংস্থা ‘স্লামসকার’এর প্রতিষ্ঠাতা বিজয় বরসের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে অমিতাভকে। প্রায় এক দশক আগে থেকে বিজয় বরসের নিরলস চেষ্টা, কীভাবে ফুটবল খেলার মধ্যে দিয়ে আর্থিকভাবে অনগ্রসর শিশুদের একটা ভাল জীবন দেওয়া যায়। বিজয় বরসের জীবন আর লড়াইয়ের কাহিনি নিজের হিন্দি ডেবিউয়ের জন্য বেছে নিয়েছেন মরাঠি পরিচালক নাগরাজ। তাঁর ‘সাইরাত’ দুনিয়াজুড়ে ১০০ কোটি টাকারও বেশি ব্যবসা করেছিল।

‘সাইরাত’এর হিন্দি রিমেকের স্বত্ব কর্ণ জোহরের কাছে। নাগরাজ তাঁর দ্বিতীয় ছবিটা হিন্দিতেই বানাবেন ঠিক করে রেখেছিলেন। এবং প্রায় দু’বছরেরও বেশি সময় ধরে রিসার্চ চালিয়েছেন বিজয় বরসের উপর। বিগ বি’কে মাথায় রেখেই পুরো স্ক্রিপ্টটা তৈরি করেছিলেন নাগরাজ। পরিচালক অকপটে স্বীকার করেন, তিনি অমিতাভ বচ্চনের বিরাট ফ্যান!

‘দিওয়ার’এর অমিতাভের মতো করে শার্টের শেষ ক’টা বোতাম খুলে গিঁট দিয়ে পরতেন ছোটবেলায়! তার জন্য আবার স্কুলে শাস্তিও পেতে হয়েছিল। ছবির প্রস্তাব দেওয়ার জন্য প্রথমবার অমিতাভের সঙ্গে দেখা করতে গিয়ে বেজায় বিপদে পড়েছিলেন নাগরাজ। ‘‘আমি তখন যাকে বলে পুরোপুরি ‘স্টার-স্ট্রাক’! ছোটবেলা থেকে যাঁকে গুরু মেনে বড় হলাম, তাঁকে নিজের ছবি অফার করতে যাওয়াটা আমার কাছে পুরো স্বপ্নের মতো! নিজেকে সামলে কী করে যে কথা বলেছিলাম, কে জানে,’’ বলেছেন নাগরাজ।

আগামী অক্টোবর থেকে শ্যুটিং শুরু হওয়ার কথা এই নতুন ছবির। তবে সে ব্যাপারে এখনই খোলসা করে কিছু বলতে নারাজ পরিচালক। শুধু এটুকুই জানিয়েছেন, মূল গল্প থেকে অনেকটাই সরে গিয়েছে তাঁর চিত্রনাট্য। ‘সাইরাত’এর স্ক্রিপ্টের উপর আট বছর কাজ করেছিলেন নাগরাজ। তার ফলও পেয়েছেন হাতেনাতে। নাগরাজের কথায়, ‘‘সাইরাত’এর পর আমার উপর সকলের প্রত্যাশা বেড়ে গিয়েছে জানি। যদিও সেটা নিয়ে কোনও চাপ নিচ্ছি না আপাতত। তবে চাই লোকে বলুক, যে নাগরাজ আবার একটা ভাল ছবি বানিয়েছে!’’

২০১১-২০১৭ | টক্কিজবিডি ডটকম'র কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Design by: Web Q BD | Development by: webnewsdesign.com

error: Content is protected !!